কোপা দেল রের শিরোপার লড়াই থেকে ছিটকে পড়ল বার্সেলোনা। তাদেরকে হারিয়ে ২০১৪ সালের পর প্রথমবার কোপা দেল রের ফাইনালে উঠল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচটিতে ৪-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যর। ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে তিন গোল করেন করিম বেনজেমা। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে রিয়াল টুর্নামেন্টটির ফাইনালে উঠে গেল।

অথচ ম্যাচের শুরু থেকেই দারুণ আক্রমণ শানায় বার্সেলোনা। দ্বিতীয় মিনিটে গাভির শট এদুয়ার্দো কামাভিঙ্গা ক্লিয়ার না করলে গোল খেয়ে বসত রিয়াল। এভাবেই চলতে থাকে আক্রমণ -পাল্টা আক্রমণ। ২৬তম মিনিটে একে অন্যকে ধাক্কা মেরে হলুদ কার্ড দেখেন ভিনিসিউস ও গাভি। প্রথমার্ধের যোগ করা সময়ে লেভানদোভস্কির শট ফিরিয়ে দেন কোর্তোয়া। সেখান থেকেই পাল্টা আক্রমণে এগিয়ে যায় রিয়াল। বক্সে বেনজেমার সঙ্গে বল দেওয়া নেওয়া করে দারুণ শটে জালে পাঠিয়ে দেন ভিনিসিউস।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে মঞ্চে আসেন বেনজেমা। লুকা মদ্রিচের থেকে পাস পেয়ে জোড়ালো শটে নিজের প্রথম গোলটি করেন এই ফরাসি তারকা। ৫৮তম মিনিটে বক্সের ভেতর ভিনিসিয়ুস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বেনজেমা। বার্সা আর ম্যাচে ফেরার সুযোগই পায়নি। ৮০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন বেনজেমা। ভিনিসিউসের পাস ধরে নিখুঁত শটে বল জালে পাঠিয়ে দেন এই ফরোয়ার্ড। গত রবিবারই লা লিগার ম্যাচে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে হ্যাটট্রিক উপহার দিয়েছিলেন বেনজেমা।

রাকিব/এখন সময়